,

পুনরায় ভোটগ্রহণের দাবি পরাজিত নৌকার প্রার্থীর

জেলা প্রতিনিধি, কুমিল্লা: কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে পুনরায় ভোটগ্রহণের দাবি জানিয়েছেন পরাজিত আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মামুনুর রশিদ।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে ইলিয়টগঞ্জ এলাকার একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে তিনি এ দাবি জানান।

মামুনুর রশিদ দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন। গত ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত ওই নির্বাচনে তিনি চশমা প্রতীকের স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী আনোয়ার হোসেনের কাছে হেরে যান।

সংবাদ সম্মেলনে মামুনুর রশিদ বলেন, গত ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে বিএনপি সমর্থিত চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেনের কাছ থেকে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোটা অংকের টাকা নিয়ে জামায়াত-বিএনপির সঙ্গে আঁতাত করে নৌকার সুনিশ্চিত বিজয়কে বাধাগ্রস্ত করে চশমার প্রার্থীকে বিজয়ী করেছেন। ইলিয়টগঞ্জ রাবি উচ্চ বিদ্যালয় ছিল নৌকার ভোট ব্যাংক। এখানে প্রিসাইডিং অফিসার রমজান আলী এবং দায়িত্বরত ম্যাজিস্ট্রেট তাপস শীলের যোগসাজশে ইভিএম মেশিনের ত্রুটি দেখিয়ে অপেক্ষাকৃত কেন্দ্রের তুলনায় ভোট কাস্টিং কম করান।

ওই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ২ হাজার ৮২৭ জন। ভোট নেওয়া হয়েছে ১ হাজার ৬৭৪ জনের।  প্রায় ৫ শতাধিক ভোটার অপেক্ষমান ছিল ভোট দেওয়ার জন্য। আমার বিজয় সুনিশ্চিত দেখে জামায়াত-বিএনপি সমর্থিত চশমা প্রতীকের প্রার্থীর পক্ষ নিয়ে আমার ভোটারদেরকে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট তাপস শীল বিজিবি ও পুলিশকে লাঠিচার্জের নির্দেশ দেন। পরে পুলিশ ও বিজিবি লাঠিচার্জ শুরু করলে আমার ভোটাররা ভয়ে ভোট কেন্দ্র ত্যাগ করে চলে যান। আমি এর প্রতিবাদ করলে ম্যাজিস্ট্রেট তাপস শীল আমাকে অপমান-অপদস্ত করে কেন্দ্র থেকে বের করে দেন। প্রকৃতপক্ষে এই কেন্দ্রের ভোটগ্রহণ নিরপেক্ষ হলে আমার নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত হতো। তাই আমি ইলিয়টগঞ্জ রাবি উচ্চ বিদ্যালয় (৫নং ওয়ার্ড) কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের দাবি করছি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত ইলিয়টগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে  ৪ হাজার ১৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চশমা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মামুনুর রশিদ নৌকা প্রতীকে ৪ হাজার ৪ ভোট পেয়ে পরাজিত হন।

এই বিভাগের আরও খবর